Wednesday, February 23, 2011

আমার কবিতা

তোমায় ভালোবাসি


ক্লাস ফাইভে প্রথম দেখা
আজও মনে পড়ে,
প্রথম দিনের ভালো লাগা
ভুলব কেমন করে ?


চেয়ে চেয়ে দেখতাম শুধু
সুযোগ কভু পেলে,
সেই দিনটা কাটতো খারাপ
তুমি না এলে।


দেখতে দেখতে বড় হলাম
তুমিও সাথে সাথে,
ভালো লাগা একই ছিল
কম পড়ে নি তাতে।


দিন যত এগিয়ে গেল
মন হল আকূল,
কিন্তু তোমায় না জানিয়ে
করেছি বড় ভুল।


তোমার সাথে বলতাম কথা
একটু সুযোগ পেলে,
কিন্তু তুমি সেসব কথা
যেতে হয়ত ভুলে।


ক্লাস নাইনে একটু কাছে
এলে মনে হল,
কিন্তু তাতেও মনের কথা
ভিতরে রয়ে গেল।


একে একে ছ'টি বছর
পেরিয়ে গেল শেষে,
কিন্তু তবু ফিরে গেলাম
বলতে একবার এসে।


মাধ্যমিক ও পেরিয়ে গেল
উত্তরশিক্ষা এলাম,
নতুন সাজে,নতুন রঙে
দেখতে তোমায় পেলাম।


কিন্তু আজও মন যে আমার
শুধু তোমায় ভাবে,
জানি না আমার মনের কথা
বুঝবে তুমি কবে।


এখনও আমি তোমায় দেখি
আগের মত করে,
শুধু তোমায় নতুন লাগে
সাদা শাড়ি পড়ে।


আজও তুমি আগের মত
কথা আমায় বল,
কিন্তু আমি বলব কবে
বাসি তোমায় ভালো।


বুদ্ধি তোমার যথেষ্ট আছে
Science নিয়ে পড়,
একটু মনের কথাগুলো
বোঝার চেষ্টা কোরো।


               


                           প্রভাত দাস
                          (একাদশ শ্রেণীতে পড়াকালীন)

No comments:

Post a Comment